BLANTERVIO103

[Hot] WordPress এর Astra Magazine থিম এর মতো ব্লগার টেমপ্লেট নিয়ে নিন একদম ফ্রিতে!

[Hot] WordPress এর Astra Magazine থিম এর মতো ব্লগার টেমপ্লেট নিয়ে নিন একদম ফ্রিতে!
Friday, March 18, 2022

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আজকে টপিকে আমি আপনাদের সাথে আমার তৈরি একটি ব্লগার টেমপ্লেট শেয়ার করব। আপনারা অনেকেই হয়তো ইতিমধ্যে জানেন যে আমি টুকটাক ব্লগার টেমপ্লেট ডেভলপ করে থাকি। আমি ডেভেলপ করলেও এগুলোর ডিজাইন অন্য ওয়ার্ডপ্রেস সাইট অথবা এইচটিএমএল টেম্পলেট থেকে দেখে দেখে অনুপ্রাণিত হয়ে তৈরি করে থাকি। কারন, আমার মাথায় ভালো ডিজাইনের আইডিয়া আসে না:( পূর্বে আমি একটি ট্রিকবিডি স্টাইল ব্লগার টেম্পলেট ডেভেলপ করেছিলাম এবং আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে আমি যে টেমপ্লেটটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি সেটি ওয়ার্ডপ্রেসের একটি জনপ্রিয় ম্যাগাজিন টেমপ্লেট থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করেছি যার নাম সম্ভবত Astra. আপনারা ইতিমধ্যে হয়তো এই ম্যাগাজিন টেমপ্লেটটি দিয়ে তৈরি করা বিভিন্ন ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট দেখে থাকবেন। পার্সোনালি এই থিমটির ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে এবং অনেক ব্লগারই তাদের ওয়ার্ডপ্রেস সাইটে এই থিমটি ব্যবহার করে। কিন্তু যেহেতু ব্লগারের জন্য এমন কোন টেমপ্লেট নেই তাই সেই কথা চিন্তা করেই আমি এই থিমটির ব্লগার টেমপ্লেট ডেভেলপ করেছি। আপনারা সম্পূর্ন ফ্রীতে এই টেমপ্লেটটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এতে কোন এনক্রিপটেড স্ক্রিপ্ট, হিড্ডেন কোন লিংক এবং কোন ফুটার ক্রেডিট নেই। তাই আশা করছি এই টেমপ্লেটটি আপনাদের কাছে ভালো লাগবে। আর কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট সেকশনে জানাতে পারেন। বেসিক ওভারভিউ দেওয়া শেষ হয়েছে এবার চলুন মূল টপিকে যাওয়া যাক।

শুরুতেই টেমপ্লেটটির ডেমো এবং কিছু স্ক্রিনশট দেখে নেওয়া যাকঃ

টেমপ্লেটটির লাইভ ডেমো দেখতে এখানে ক্লিক করুন

স্ক্রিনশটঃ

চলুন টেমপ্লেটটির ফিচার গুলো দেখে নেইঃ

  • ১০০% রেস্পন্সিভ।
  • ১০০% ফ্রি।
  • এসইও ফ্রেন্ডলি।
  • কাস্টমাইজেবল।
  • কোন ফুটার ক্রেডিট নেই।
  • থিম ডিজাইনার (Theme Designer) থেকে টেমপ্লেটটির সকল প্রকার কালার কাস্টমাইজ করতে পারবেন।
  • Sitelinks search box schema.
  • Breadcrumb schema.
  • Fixed sidebar.
  • SEO friendly title.
  • Custom scrollbar.
  • কাস্টম এরর পেজ।
  • নো এনক্রিপটেড স্ক্রিপ্ট।
  • Prefetch on hover.
  • Custom pagination.

ডাউনলোড লিংকঃ

ডাউনলোড লিংক ১ (Download from here, if you want to support me)
ডাউনলোড লিংক ২

সেট-আপঃ

লক্ষ্য করুনঃ আপনি যদি আপনার সাইটে Restore বাটনের মাধ্যমে টেমপ্লেটটি আপনার সাইটে সেট-আপ করে থাকেন, তাহলে আপনার পূর্বে ব্যবহার করা টেমপ্লেটের কিছু সেটিংস থেকে যাওয়ার কারণে নতুন টেমপ্লেট সেট-আপ করার পরও কিছু সেটিংস এক্সট্রা মনে হতে পারে। তাই, বেটার রেজাল্ট পাওয়ার জন্য আমার এই টেমপ্লেটটির HTML কোডটি কপি করে ব্লগার থেকে Edit HTML সিলেক্ট করে পূর্বের টেমপ্লেটটির কোডগুলো কেটে দিয়ে কপি করা HTML কোডগুলো পেস্ট সেইব করে ব্যবহার করার পরামর্শ থাকল।

 

এই টেমপ্লেটটিতে যদি ভবিষ্যতে কোনো আপডেট আনা হয় তাহলে আপডেট পাওয়ার জন্য আপনি এই টেমপ্লেটটির জন্য তৈরি করা আমার গিটহাব রিপোজিটরিতে চোখ রাখতে পারেন। বিস্তারিত এখানে

আশাকরি আজকের টপিকটি আপনাদের কাছে ভাল লেগেছে। কোন কিছু না বুজে থাকলে অবশ্যই কমেন্ট করবনে অথবা আমার সাথে যোগাযোগ করবেন। আর ভাল কিছু পেতে পোষ্টে কমেন্ট করে টিউনারদের উৎসাহিত করুন। Signing Out…

আল্লাহ্‌ হাফেজ।

-: Al Sayeed :-

The post [Hot] WordPress এর Astra Magazine থিম এর মতো ব্লগার টেমপ্লেট নিয়ে নিন একদম ফ্রিতে! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/x5PFBUJ
via IFTTT
Share This Article :
Protiva

TAMBAHKAN KOMENTAR

3621301750812344269