BLANTERVIO103

মেসেঞ্জার এর নতুন ফিচার Restrict mode সম্পর্কে জেনে নিন।

মেসেঞ্জার এর নতুন ফিচার Restrict mode সম্পর্কে জেনে নিন।
Thursday, July 21, 2022

আসসাামুআলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে সকলে বেশ ভালো আছেন।







আজকে আমি আপনাদের সামনে নিয়ে হাজির হলাম আপনার ফোনের মেসেঞ্জার অ্যাপ এ নতুন যে ফিচার টি যুক্ত হয়েছে সেই ফিচার টি নিয়ে।







যদিও এই ফিচার টির অলরেডি দুই মাস হয়ে গেছে। তাই এখন আর ইহাকে নতুন ফিচার বলা যাচ্ছে না। তবুও এখনও অনেকে আছেন যাঁরা ফিচার টি সম্পর্কে এখনো জানেন না। তাদের জন্যই এই পোষ্ট টি করা।







Restrict Mode

Restrict mode এমন একটি ফিচার যার মাধ্যমে আপনি কারো থেকে বিরক্ত হওয়া থেকে মুক্তি পাবেন। পোস্ট পড়ার পর ভালোমতই বুঝতে পারবেন যে আপনি হয়তো মনে মণে এই ফিচার টি ই খুজতেছেন।







মনে করেন আপনার কোনো আত্মীয় আপনাকে বেশি বেশি মেসেজ পাঠিয়ে বিরক্ত করতেছে। কিন্তু আপনি তাকে ব্লক ও করতে পারছেন না কারন সে আপনার আত্মীয় হয়।







এমন একটা পরিস্থিতি তে যদি আপনি পড়ে থাকেন তাহলে আপনার প্রয়োজন হচ্ছে Restrict mode এর।







এই মোড এ তাকে ব্লক করতে হবেনা আবার আপনি বিরক্ত ও হবেন না। সেটা কিভাবে হবে তা নীচে স্ক্রীন শট এর মাধ্যমেই জানিয়ে দিচ্ছি।







এর জন্য প্রথমে আমি আমার ফোনের মেসেঞ্জার অ্যাপ টি ওপেন করলাম। মনে করি নীচে লাল বর্ডার এর মধ্যে যে আইডি টি রয়েছে সেই আইডি থেকে আমাকে বিরক্তিকর মেসেজ পাঠাচ্ছে।


এখন আমি এই আইডি কে Restrict করবো। এর জন্য আমাকে এই আইডি এর চ্যাট এ ঢুকতে হবে। এর পর নীচের দেখানো i বাটনে ক্লিক করতে হবে।


এরপর কিছুটা নীচে নামলেই আপনি Restrict Mode পেয়ে যাবেন।


Restrict Mode এ ক্লিক করে মোড টি অন করতে হবে। আমি অলরেডি অন করে ফেলেছি।


এরপর আমি যেই আইডি কে Restrict করলাম সেই আইডি টে ঢুকলাম, আইডি তে কোনো প্রভাব পড়েছে কি না দেখার জন্যে। কিন্তু এখানে দেখা যাচ্ছে যেই আইডি থেকে আমাকে Restrict করা হয়েছে সেই আইডি আমার সামনেই এখনও আমার সামনেই আছে। অর্থাৎ কোনো প্রভাব পড়েনি।


আইডি এর চ্যাট এ ঢুকলাম। আমাদের পূর্বের ম্যাসেজ গুলো দেখতে পাই।


এখন আমি আরো কিছু ম্যাসেজ দিয়ে দিলাম। দেখি সেটা তার কাছে পৌঁছায় কী না।


তো আমি আমার আগের আগের আইডি তে যেয়ে দেখলাম আমার Restrict করা আইডি টি এখানে নেই। এখন আমার Restrict করা আইডি টি দেখার জন্য প্রথমে নীচে উপরের দেখানো প্রোফাইল পিকচারে ক্লিক করতে হবে।


এরপরে নীচে প্রাইভেসি অপশন এ ক্লিক করুন।


এরপর তৃতীয় অপশন টি টে ক্লিক করুন।


এইখানে আপনি যেই আইডি গুলোকে Restrict করেছেন সেই আইডি গুলোকে দেখতে পাবেন। আমি আমার restrict করা আইডি তে ক্লিক করলাম।


এইখানে আমাকে ওই আইডি থেকে করা পরবর্তি টেক্সট গুলো দেখা যাচ্ছে। এখন আপনি চাইলে নীচের দেখানো অংশে তাকে unrestrict করতে পারেন।


আমার Restrict করা আইডি টি পুনরায় unrestrict হয়ে গেছে। এখন এই আইডি থেকে আমাকে মেসেজ করলে আবার সবার সামনেই চলে আসবে। এবং আমিও আগের মতই রিপ্লাই করতে পারবো।

আজ তাহলে এই পর্যন্তই থাক। আপনারা সকলেই ভাল থাকুন। সুস্থ থাকুন। আর কোনো সমস্যা হলে আমাকে জানান। আর আমার পরবর্তী পোস্ট টি কিসের উপর চান সেটি আমাকে জনিয়ে দিন কমেন্টে, জিমেইল এ, অথবা টুইটারে।
জিমেইল: marufkhan1215@gmail.com
Twitter: 1215maruf

The post মেসেঞ্জার এর নতুন ফিচার Restrict mode সম্পর্কে জেনে নিন। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/0MHkEXO
via IFTTT
Share This Article :
Protiva

TAMBAHKAN KOMENTAR

3621301750812344269